মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী  মধ্য সাগরদী ইসলামী সমাজ কল্যাণ পরিষদ এর উদ্যোগে মা-মনি হাসপাতালের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘের উদ্যোগে ১শ’টি ফলজ গাছের চারা বিতরণ রায়পুরে বিএনপির ব্যানারে সন্ত্রাসী তান্ডব চালিয়ে লুটপাট ও মাছ ঘাট দখলের অভিযোগ লক্ষ্মীপুরে  সাব্বিরের মরদেহ ২৯ দিনপর কবর থেকে উত্তোলন, মায়ের আর্তনাদ রায়পুরে ছেলের বিরুদ্ধে ঘরবন্দী করে মাকে হত্যা চেষ্টার অভিযোগ 

অধ্যক্ষের পদত্যাগ চেয়ে ফেসবুক স্ট্যাটাস সাবেক বর্তমান ছাত্রদের

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ১২২ বার দেখা হয়েছে

এস এম জাকির হোসাইন : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দারগঞ্জ তাহেরিয়া আরএম কামিল মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, সেচ্ছাচারিতা, রাজনৈতিক প্রভাব খাটানোসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুললে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

অনিয়ম দুর্নীতির অভিযোগ তুলে শনিবার সকালে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগ চেয়েছেন মাদ্রাসার বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

সাবেক এক ছাত্রের স্ট্যাটাস তুলে ধরা হলো

মাদ্রাসার ছাত্র সংসদ কৈ?

ছাত্র সংসদের জন্য যে নিদিষ্ট পরিমানে টাকা নেওয়া হয় টাকা কৈ যায়?

মসজিদে বসে ছাত্রদের কুত্তার বাচ্চা, শুয়োরের বাচ্চা, জানোয়ারের বাচ্চা বলার অধিকার আপনাকে কে দিয়েছে?

আলিম পরিক্ষার টাকা সরকার অটোপাশ দেওয়ার ২ সপ্তাহের মধ্যে প্রতিষ্ঠানে পাঠিয়েছেন কিন্তু সেই টাকা আপনার কাছে বার বার চেয়েও পায়নি, সর্বশেষ গভর্নিং বডির চাপে আড়াই বছর পর টাকা দিয়েছেন, ছাত্রদের অভিবাকদের ঘাম জড়ানো টাকা নিয়ে এতো ফাইজলামি করার অধিকার আপনাকে কে দিয়েছেন?

অতিথি শিক্ষক কামাল স্যারের প্ররোচনায় আমাদের এক সিনিয়র ভাইকে রুম বন্ধ করে পিটিয়ে ১ সপ্তাহের উপর হাসপাতালে রাখার কোন জবাব আছে আপনার?

মাদ্রাসার বিভিন্ন অনিয়ম নিয়ে কথা বলায় আবু জাপর সাদেক ভাইকে মাদ্রাসা থেকে অপমান করে বের করে দেওয়ার কোন অধিকার আছে?

মাদ্রাসার শিক্ষা সফর নিয়ে কথা বলায় অনার্সে ভর্তি হওয়ার জন্য আমার কাগজ পত্র আটকে রাখা এবং মাদ্রাসায় অফিসে ডেকে নিয়ে কতিপয় দালাল ঘুসখোর শিক্ষক দিয়ে অপমান করার কোন অধিকার আছে আপনার?

ক্রিয়া বা খেলার জন্য যে নিদিষ্ট পরিমানে অর্থ নেওয়া হয় বছরে ৪০ থেকে ৫০ হাজার টাকা খরচ হয় বাকি টাকার হিসাব কৈ?

করোনাকালীন সময়ে বোডিং এ দায়িত্ব পালন না করে তার জন্য বেতন নেওয়া কি ঠিক?

মরহুম ইব্রাহিম খলিল ভাইকে অন্যায়ভাবে তিনবার মৌখিক বহিষ্কার করা এবং বিভিন্ন সময় অপমান অপদস্ত করার অধিকার আপনাকে কে দিয়েছেন?

মনে রাখবেন আপনার আগে প্রিন্সিপাল ছিলেন মরহুম আব্দুল জব্বার এম এ হুজুর সবাই তিনাকে গভীর সম্মানের সাথে মনে রাখছে,

আপনাকে নিয়ে ছাত্র, শিক্ষক, অভিভাবক, মাদ্রাসা মসজিদের মুসল্লী সবাই অতিষ্ঠ হয়ে গেছে। এসব মন্তব্য করে সাবেক ছাত্র জহির হোসেন ফেসবুক স্ট্যাটাস দেন।

উল্লেখ্য, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচির দিনে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে চলে যান। এরপরই বিলুপ্ত হয় দ্বাদশ জাতীয় সংসদ। পরে ছাত্র-জনতার দাবির মুখে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা এবং ১৬ জনকে উপদেষ্টা হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। এরপর অন্তর্বর্তী সরকারে যুক্ত হন আরও চার উপদেষ্টা।

শেখ হাসিনার পদত্যাগের পর সারা দেশে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টরসহ প্রশাসনিক দায়িত্বে থাকা অনেকেই পদত্যাগ করেছেন।

বিশ্ববিদ্যালয়গুলোকে গতিশীল করার লক্ষ্যে এরই মধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দিয়েছে অন্তর্বর্তী সরকার। অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ প্রক্রিয়া চলমান।

দেশ যুগান্তর/আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!