মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
হাসিনার পদত্যাগ বিষয়ে মানবজমিন পত্রিকার রিপোর্ট দেখে আমি দারুনভাবে অবাক ও বিস্মিত: ডাঃ শফিকুর রহমান রায়পুরে ছাত্রশিবিরের উদ্যোগে ক্যারিয়ার ডিজাইন প্রোগ্রাম অনুষ্ঠিত  বিএনপি নেতাকে হত্যার ১০ বছর পর হাসিনার নামে মামলা ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে ইউনিয়ন যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত রায়পুর পৌর জামায়াতের উদ্যোগে সীরাতুন্নবী মাহফিল অনুষ্ঠিত ফরিদগঞ্জে তথ্য সংগ্রহ গেলে সাংবাদিকের মোবাইল ছিনিয়ে নেন দলিল লেখক আব্দুল করিম ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য! রায়পুরে উপজেলা প্রশাসনের আয়োজনে চাল বিতরণ লক্ষীপুরে দেড় যুগ পর প্রকাশ্যে রুকন সম্মেলন করল জামায়াতে ইসলামী

আজ সাংবাদিক মোহাম্মদ ফিরোজ এর শুভ জন্মদিন

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র
  • প্রকাশের সময় : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ১১৪৪ বার দেখা হয়েছে

এই ঠাসবুনটের শহরে ‘বর্ষার গর্ভ থেকে জন্ম নেওয়া’ শুভ্র শরতের উদ্ভাসিত রূপ বোঝা কঠিনই বটে। তবে নীলচে আকাশের বুক চিরে ভেসে ওঠা তুলার মতো সাদা মেঘ আর নগর কাননে ফোটা স্নিগ্ধ শিউলি দেখে এর অস্তিত্বের আঁচ পাওয়া সম্ভব।

তেমনি  মানুষ জন্মগ্রহণ করে পৃথীবিতে আসে শিউলি ফুলের মতোই। মানুষের অস্তিত্বের আচঁ পাওয়া  যায় তার সুন্দর ব্যবহার আর ভালোবাসাকে  ঘিরে। সুন্দর শিউলি ফুলের মতোই  শুভ্র ভালো লাগার মতো মানুষ যে কিনা আজকের এই দিনে জন্মগ্রহণ করে পৃথিবীতে এসেছেন।

আজ ২৬ জুলাই সোমবার তার জন্মদিন। চট্টগ্রাম জেলার রাংগুনিয়া উপজেলা ১১ নং চন্দ্রঘোনায় কদমতলী আর্দশ গ্রামে  হাজী সমি উদ্দিন শাহর বাড়িতে তার জন্ম।  তার ছেলেবেলা কেটেছে চন্দ্রঘোনায়। ১১ ভাই বোনের  মধ্যে সবথেকে ছোট আদরের ছেলে ” মোহাম্মদ ফিরোজ”। বাবা ছিলেন সরকারি কর্মচারী। মা গৃহিনী।  অনেক বড় এবং বংশীয় পরিবারে তার জন্ম। বাবা, মা ভাই বোনের আদরের  তিনি।

পড়াশোনা করেছেন চন্দ্রঘোনা প্রাইমারি এবং হাই স্কুলে । উচ্চ মাধ্যমিক এবং গ্র‍্যাজুয়েশন করেন চট্টগ্রামে  রাংগুনিয়া কলেজ থেকে। পড়াশোনা শেষ না করেই সরকারি চাকুরীতে যোগ দেন তিনি। বছর খানেক পরে চাকুরী  ছেড়ে তিনি পাড়ি জমান সৌদি আরবের জেদ্দা শহরে।

তার খুব ভালো লাগে সাংবাদিকতা করতে তিনি প্রথমে দৈনিক মানব জমিনে কাজ করেন এবং লেখালেখি করেন।  ভালো  কবিতা ও লিখেন তিনি। এর পর তিনি টিভি চ্যানেল এ কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। বর্তমানে তিনি “একুশে টিভি” এবং  “মোহনা” টিভির সৌদিআরব  প্রতিনিধি হিসেবে কাজ করছেন।  এছাড়াও তিনি জাতীয় পত্রিকা দৈনিক সকালের সময়ে মধ্যপ্রাচ্যের প্রতিনিধি হিসাবে আছেন।

নিজে নিউজ করা তার অনেক শখ তাই তিনি অনলাইন পত্রিকা” দৈনিক নবোদয়” নামে নিজের পত্রিকার  পোর্টাল খোলেন। এখানে তিনি নির্বাহী সম্পাদক হিসাবে দায়িত্বরত। কাজ করছেন অবিরত। ভবিষ্যতে এটি জাতীয় পত্রিকায় হিসাবে নিয়ে আসবেন বলে তিনি আশা করছেন।

জীবন হলো পেন্সিলে আঁকা এক ছবির নাম, যার কোনো অংশ রাবার দিয়ে মুছে ফেলা যায় না। মানুষ তার স্বপ্নকে বুকে ধারণ করে বেড়ে ওঠে। এই স্বপ্নই তাকে বাঁচিয়ে রাখে ও তাকে অনুপ্রাণিত করে। সাফল্যের পেছনে ছুটতে ছুটতেই অনেকের জীবন পার।

অভীষ্ট লক্ষ্য থেকেই যায় সোনার হরিণের মতো অধরা। অনেকে হতাশ হয়ে কেবল ভাগ্যকেই দোষারোপ করে যান। নিজের সঙ্গে সফল ব্যক্তিকে মিলিয়ে বারবার প্রশ্ন করেন, ‘কী এমন করেছেন তিনি, যা আমি করিনি?’

করার চেস্টায় মানুষকে সফলতার দিকে এগিয়ে নিয়ে যায় এবং যাবেন । আজকের এই দিনে তাকে জানাই শুভেচ্ছা। জন্মদিনের অনেক অনেক  শুভেচ্ছা রইলো। আপনার  সব স্বপ্ন গুলো পূর্ণ হোক, আগামী দিনগুলো সুখে শান্তিতে ভরে উঠুক। আজকের জন্মদিন যেনো শতবার আসে আপনার  জীবনে। অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইলো। “শুভ জন্মদিন”।

দেশ যুগান্তর/আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102