সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুরে উপজেলা প্রসাসন ও মৎস অফিসের যৌথ উদ্যোগে জেলেদের মাঝে গরুর বাছুর বিতরন সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানি লিঃ মৃত্যুর ১৩ মাস পর গ্রাহকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগ সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা

এসএমপির শ্রেষ্ঠ নায়েক সফি আহমেদ

মোঃ রেজাউল ইসলাম শাফী, কুলাউড়া, মৌলবীবাজার :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৪৬ বার দেখা হয়েছে

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) শ্রেষ্ঠ নায়েক হয়েছেন অসহায় মানুষের পাশে দাঁড়ানো মানবিক ব্যক্তিত্ব মো. সফি আহমেদ। সফি আহমদ কুলাউড়া উপজেলার পৌর এলাকার চাতলগাও এর বীর মুক্তিযোদ্ধা মৃত মোঃ ইদ্রিস আলীর ছেলে ।

লকডাউনে খাদ্যসামগ্রী বিতরণ, বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান, চিকিৎসা সহযোগিতা, করোনায় মৃত ব্যক্তিদের দাফন, প্লাজমা সংগ্রহ করে প্রদানসহ মানবিক পুলিশিং এর এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় তাকে বিশেষভাবে সম্মানিত করলো এসএমপি।

তাকে পুরস্কৃত করার কারণ হিসেবে এসএমপি জানায়- সিলেট মেট্রোপলিটন পুলিশ এর মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস শাখায় কর্মরত নায়েক মো. সফি আহমদ, করোনা পরিস্থিতিতে গত বছরের ২৬ মার্চ থেকে মানবিক কার্যক্রমের অংশীদার হয়ে অদ্যাবধি উদার মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। তিনি এসএমপি কমিশনার মো. নিশারুল আরিফের অনুপ্রেরণায় করোনা মহামারীতে নিজ উদ্যোগে নিজস্ব ও আত্মীয় স্বজন এবং বন্ধু বান্ধবদের অর্থায়নে করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা, করোনা রোগীদের প্লাজমা সংগ্রহ করে প্রদান করা, করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন সম্পন্ন করা, করোনাকালীন সময়ে সাধারণ রোগীদের রক্তের প্রয়োজন হলে রক্ত সংগ্রহ করে দেওয়া, অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা খাবার সহ খাদ্য সামগ্রী বিতরণ, অসহায় দরিদ্র রোগীদের চিকিৎসা সেবা প্রদান এবং নগদ অর্থ প্রদান করে আসছেন। অদ্যাবধি প্রায় ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

এছাড়া পবিত্র মাহে রমযান উপলক্ষেও রাস্তায় ছিন্নমূল মানুষের জন্য ইফতার ও সেহরী বিতরণ, বিভিন্ন এতিমখানায় সম্পূর্ন রমজান মাসে ইফতার ও সেহরির ব্যবস্থা করা এবং পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সিলেট মহানগরীর পাশাপাশি কুলাউড়া উপজেলায় মানবিক টিমের মাধ্যমে ১০০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

তাছাড়া সফি আহমেদ বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও এতিমখানার শিক্ষাথীদের মাঝে তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহসহ দরিদ্র অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়ালেখার খরচ বহন, দরিদ্র মানুষের ঘর নির্মাণে সহায়তা ও দরিদ্র পরিবারের মেয়েদের বিয়েতে সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করে আসছেন।

এসবের পাশাপাশি সিলেট মেট্রোপলিটন পুলিশ পেইজ ও তার ব্যবহৃত ফেইসবুক আইডি- সফি আহমেদ এর মাধ্যমে অসহায় ও দুস্থ মানুষের মাঝে এাণের সহায়তার জন্য তার মোবাইল- ০১৭১৪-৩৬৩৪৮৬ নাম্বার দিয়ে সাধারণ মানুষদের সাহায্য সহযোগিতা করে ব্যাপক সাড়া পেয়েছেন। যার মাধ্যমে তিনি অসহায় বেকার মানুষদের স্বাবলম্বি করার জন্য সেলাই মেশিন, ভ্যান গাড়ী ও রিক্সার ব্যবস্থা, শারীরিক প্রতিবন্ধিদের হুইল চেয়ার, স্টিক প্রদান ও দৈনন্দিন প্রায় ১৫/২০টি পরিবারকে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।
মানবিক কার্যক্রমের পাশাপাশি দাপ্তরিক কার্যক্রমে তিনি এসএমপি’র মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস শাখায় কর্মরত থেকে এসএমপির বিভিন্ন গুরুত্বপূর্ণ পোগ্রাম, ভালো কাজের তথ্য ও ছবি সংগ্রহ করে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করেন। এছাড়া সিলেট মেট্রোপলিটন পুলিশ পেইজে ও ইউটিউব চ্যানেলে এসএমপি’র কার্যক্রম, বিভিন্ন ব্যানার, ফেস্টুন, ভিডিওবার্তা প্রচার প্রচারণা করে আসছেন।

উল্লেখিত কার্যক্রম সততা ও দক্ষতার সাথে পালন করে যাওয়ায় এসএমপি তাকে বিশেষভাবে সম্মানিত করেছে বলে জানিয়েছেন- সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!