শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

ছাতকে ট্রাষ্টের উদ্যোগে জনকল্যাণে প্রথম টিউবওয়েল স্থাপন

সেলিম মাহবুব, ছাতক, সুনামগঞ্জ :
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ২৮৪ বার দেখা হয়েছে

ছাতকের দক্ষিণ বাগবাড়ী মরহুম হাফিজ ময়না মিয়া ও মরহুম মরিয়ম বিবি কল্যাণ ট্রাষ্ট আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছে।

এ ট্রাষ্টের মাধ্যমে জনকল্যাণে পৌর শহরের দক্ষিণ বাগবাড়ী গ্রামের বশির উদ্দিনের বাড়িতে প্রথম ডিপ টিউবওয়েল প্রদান করা হয়েছে। বশির উদ্দিনের ভাই সহ পাড়ার বেশ কয়েকটি পরিবারের লোকজন এর সুবিধা ভোগ করবে। লক্ষাধিক টাকা ব্যয়ে ডিপ টিউবওয়েলটি স্থাপন করে দেন ট্রাষ্টের ইংল্যান্ডস্থ পরিচালক শামছুল ইসলাম ও রিমন জলিল।

বাংলাদেশে ট্রাষ্টের পরিচালনা করেন পৌরসভার সাবেক মহিলা কাউন্সিলর শিরিনা বেগম জলি ও শিক্ষিকা সানজিদা বেগম। রবিবার (২৭ জুন) ডিপ টিউবওয়েল স্থাপনের কাজ সমাপ্ত হয়েছে। বিকেলে এ উপলক্ষে শিরনি বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, ছাতক বাজারের বিশিষ্ট ব্যবসায়ী রিয়াজ আহমদ রাজু, ছাতক পৌরসভার কাউন্সিলর ইরাজ মিয়া, সাবেক কাউন্সিলর আছাব মিয়া, ব্যবসায়ী ও সমাজসেবক খায়ের উদ্দিন, আবুল হোসেন, স্থানীয় সুলেমান মিয়া, আফজাল হোসেন, ওয়াসিম উদ্দিন, লোকমান মিয়া, সুহেল মাহমুদ, শাহজাহান, আবিদ আহমদ প্রমুখ। টিউবওয়েল স্থাপন শেষে দোয়া মাহফিলও অনুষ্ঠিত হয়েছে। সভায় রিয়াজ আহমদ রাজু বলেন, এটি মরহুম হাফিজ ময়না মিয়া ও মরহুম মরিয়ম বিবি ট্রাষ্টের একটি মহৎ উদ্যোগ। মানবতার সেবায় এই অঞ্চলে প্রথম ডিপ টিউবওয়েল স্থাপন করে দৃষ্টান্ত স্থাপন করেছে এ কল্যাণ ট্রাষ্ট। তিনি ট্রাষ্টের সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে মানবতার সেবায় আরো বেশি করে কাজ করার আহবান জানান। বক্তারা বলেন, আর্তমানবতার সেবায় কাজ শুরু করেছে হাফিজ ময়না মিয়া ও মরিয়ম বিবি কল্যাণ ট্রাষ্ট। বক্তারা এ ট্রাষ্টের উত্তরোত্তর সফলতা কামনা করে পরিচালক প্রবাসী শামছুল ইসলাম, রিমন জলিল, সাবেক মহিলা কাউন্সিলর শিরিনা বেগম জলি, শিক্ষিকা সানজিদা বেগম সহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জনকল্যাণে এ ট্রাষ্ট এলাকায় আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন।

দেশ যুগান্তর/আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!