শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

ছাতকে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ১৬৫ অসহায় পরিবার!

সেলিম মাহবুব, ছাতক, সুনামগঞ্জ :
  • প্রকাশের সময় : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩৯৩ বার দেখা হয়েছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান করেছেন। ছাতক উপজেলার ১৬৫ পরিবার প্রধানমন্ত্রীর এ ঘর উপহার পেয়েছেন। প্রধানমন্ত্রী ২য় পর্যায়ে দেশের ৫৩ হাজার ৩ শত ৪০ জন পরিবারকে নতুন ঘর উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারা দেশে ২য় পর্যায়ে মোট ৫৩ হাজার ৩ শত ৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এই ঘর হস্তান্তর করা হয়। রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিনামূল্যে ২ শতক জমি সহ সেমি পাকা ঘর উপকারভোগী পরিবারগুলোর মধ্যে বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২০ জানুয়ারি ২০২১ইং প্রথম পর্যায়ে দেশের ভূমিহীন ও গৃহহীন ৬৯ হাজার ৯শত ৪ টি পরিবারকে ভূমি ও ঘর বিতরণ করেন। প্রকল্পের আওতায় মোট ১লাখ ১৮ হাজার ৩ শত ৮০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নের মোল্লাপাড়া এলাকার মুজিবনগরে প্রধানমন্ত্রীর ২য় পর্যায়ের উপহার সেমিপাকা ঘর ১৬৫ অসহায় পরিবারকে দেয়া হয়েছে। এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিবনগরের ৩ জনকে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি ও জমির দলিল বুঝিয়ে দেয়া হয়।

উপকারভোগীরা ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) তাপস শীলের কাছ থেকে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘরের চাবি ও ২ শতক জমির দলিল বুঝে নিয়েছেন।

এসময় উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ছাতক ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুব রহমান সহ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশ যুগান্তর/আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!