বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী  মধ্য সাগরদী ইসলামী সমাজ কল্যাণ পরিষদ এর উদ্যোগে মা-মনি হাসপাতালের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

জামালপুরে আশ্রয়ণ প্রকল্পে ভয়াবহ আগুন, নিঃস্ব ২০টি পরিবার

সামিউল ইসলাম, জামালপুর প্রতিনিধি :
  • প্রকাশের সময় : বুধবার, ৫ মে, ২০২১
  • ৫২২ বার দেখা হয়েছে

জামালপুরের মেলান্দহ উপজেলার দুরমুঠ ইউনিয়নের রুকনাই আশ্রয়ণ প্রকল্পে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই ঘরে আশ্রিত ২০টি অসহায় পরিবারের চৌকি, বিছানা, মশারিসহ সব আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় ওই ঘরের একটি কক্ষে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ৪মে মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে মেলান্দহের দুরমুঠের রুকনাই আশ্রয়ণ প্রকল্পের মুরাদুজ্জামানের কক্ষে রান্না করার সময় গ্যাস সিলিন্ডার থেকে ওই কক্ষে আগুন লেগে যায়। আগুন মুহূর্তের মধ্যে সারা ঘরে ছড়িয়ে পড়ে। প্রায় দুই হাজার বর্গফুটের ওই ঘরটির বিভিন্ন কক্ষে ২০টি অসহায় পরিবার থাকতেন।

ইসলামপুর উপজেলা ফায়ার সার্ভিস ঘটনাস্থলের নিকটবর্তী হওয়ায় ইসলামপুর উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে মেলান্দহ থেকেও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যায় ঘটনাস্থলে। এতে আগুনের কবল থেকে রক্ষা পেয়েছে অন্তত আরো ৪০টি পরিবার ।

ইসলামপুর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. খায়রুল আলম জানান, কেউ বলছে গ্যাসের চুলা থেকে আগুন লেগেছে। আবার কেউ বলছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে বড় একটি ঘর পুড়ে ২০টি পরিবারের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। দ্রুত ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে পাশের ঘরগুলোতে আশ্রিত আরো অন্তত ৪০টি পরিবার আগুনের কবল থেকে রক্ষা পেয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!