শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

জামালপুরে কবি নজরুল’র জীবন-চরিত শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সামিউল ইসলাম, জামালপুর প্রতিনিধি :
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ মে, ২০২১
  • ৬১৪ বার দেখা হয়েছে

জামালপুরের মেলান্দহে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২ তম জন্মবার্ষিকী উপলক্ষে জীবন- চরিতের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৩ টায় মেলান্দহ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক ও মানবাধিকারকর্মী শাহ জামাল সভাপতিত্বের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে ঘিরে বিষয় ভিত্তিক বক্তব্য রাখেন, মেলান্দহ পৌরসভার মেয়র শফিক জাহেদী রবিন, বাংলাদেশ বেতারের দেশ আমার মাটি আমার সোনালী ফসলের অনুষ্ঠান পরিচালক-কথা সাহিত্যিক নজরুল ইসলাম সাধু, বিশিষ্ট নাট্যকার মেলান্দহ পৌর আ.লীগের সভাপতি আসাদুল্লা ফারাজী। মেলান্দহ উপজেলা আ.লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক রেজাউল করিম লেবু, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এডঃ ইউসুফ আলী। জামালপুর জেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এনটিভির জেলা প্রতিনিধি আসমাউল আসিফ, কবি ও গীতিকার ফরহাদ হোসেন,কথা সাহিত্যকজুলফিকার আলী লেবু, দৈনিক পল্লীর আলোর প্রতিষ্ঠাতা সম্পাদক এস.এম মাহবুবুর রহমান, বকশীগন্জ প্রেসক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা শাহীন আল আমিন ,দেওলাবাড়ি প্রবাহের সম্পাদক-প্রকাশক হাবিবুর রহমান, বিশিষ্ট সাহিত্যক বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত সাংস্কৃতিক কর্মী আবুল মনসুর খান দুলাল।
রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ফজলুল করিম (দৈনিক খবরপত্র), সাংগঠনিক সম্পাদক মো. মুত্তাছিম বিল্লাহ (আজকালের খবর), অর্থ সম্পাদক জিল্লুর রহমান রতন (প্রতিদিনের সংবাদ), প্রচার সম্পাদক ছামিউল ইসলাম (সংবাদ  ও দেশ যুগান্তর  ), দপ্তর সম্পাদক জাহিদ হাসান (আমাদের নতুন সময়), সদস্য আল ফাহাদ (দৈনিক অধিকার) তরুন লেখক জননী বাংলা সাহিত্য সংসদের সভাপতি শাকিল আহম্মেদ, কবি লেখক আরিফুল ইসলাম লাভলু প্রমুখ।

সঞ্চালনায় ছিলেন মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের মেলান্দহ সংবাদদাতা ফরিদ ইসলাম।

১১ জ্যৈষ্ঠ বাংলাদেশের জাতীয় কবি এবং বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম প্রাণপুরুষ বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মবার্ষিকী। তার জন্ম ১৩০৬ বঙ্গাব্দের ১১ জ্যৈষ্ঠ, পাশ্চিমবঙ্গের বর্ধমান জেলার আসানসোল মহকুমার চুরুলিয়া গ্রামে।

তার ডাকনাম ছিল ‘দুখু মিয়া’। বাবা কাজী ফকির আহমেদ, মা জাহেদা খাতুন। ১৯৭২ সালে তৎকালীন সরকার তাকে জাতীয় কবির মর্যাদা দিয়ে বাংলাদেশে নিয়ে আসে। কবি ১৩৮৩ বঙ্গাব্দের ১২ ভাদ্র ইন্তেকাল করেন। কবিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়।

দেশ যুগান্তর/এইচআর

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!