সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুরে উপজেলা প্রসাসন ও মৎস অফিসের যৌথ উদ্যোগে জেলেদের মাঝে গরুর বাছুর বিতরন সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানি লিঃ মৃত্যুর ১৩ মাস পর গ্রাহকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগ সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা

জামালপুরে রতনের দাপটে অতিষ্ট গ্রামবাসী, বিভিন্ন দপ্তরে স্মারকলিপি

সামিউল ইসলাম, জামালপুর প্রতিনিধি :
  • প্রকাশের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৭০৮ বার দেখা হয়েছে

জামালপুর অনিয়ম, দুর্নীতিসহ মারধরের অভিযোগ তুলে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি জমা দিয়েছেন এলাকাবাসী।

ঘটনাটি ঘটেছে সদর উপজেলার রানাগাছা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আনিসুর রহমান রতন ও তার ছেলে আল আমিন শেখরের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, সরকারের বরাদ্দের দুর্নীতিসহ মারধরের অভিযোগ তুলে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি জমা দিয়েছেন এলাকাবাসী।

রবিবার দুপুরে স্থানীয় নির্যাতিত ও ভুক্তভোগী দেড় শতাধিক লোকের স্বাক্ষরিত অতিরিক্ত জেলা প্রশাসক মোকলেছুর রহমান ও পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদসহ বিভিন্ন দপ্তরে এলাকাবাসীর পক্ষে স্মারকলিপি জমা দেন যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা মো. সুরুজ্জামান ও বীরমুক্তিযোদ্ধা আক্তার হোসেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, রানাগাছা ইউনিয়নের মৃত সুলতান আহাম্মেদ ওরফে সুলতান বদরের ছেলে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আনিসুর রহমান রতন ও তার ছেলে আল আমিন শেখর মিলে বানারেরপাড় এলাকায় জন কল্যাণ কৃষি উন্নয়ন সমবায় সমিতির নামে দাদন ব্যবসা, মাদক ও জাল টাকার কারবার, স্থানীয় লোকদের মারধর, নারী নির্যাতন, সরকারি বরাদ্দকৃত বিভিন্ন ভাতার কার্ড দেওয়ার নামে টাকা আত্মসাৎ, মিথ্যা মামলা দিয়ে হয়রানি, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং বিভিন্ন অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন তারা। এসব কার্যকলাপে অতিষ্ট হয়ে উঠেছে এলাকাবাসী। এরই প্রেক্ষিতে রবিবার দুপুরে ওই ইউপি সদস্য ও তার ছেলের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি জমা দেন এলাকাবাসী।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, ইউপি সদস্য ও তার ছেলে দুজন মিলে নিয়মবহির্ভূতভাবে সমিতির সদস্যদের নিকট থেকে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর ও চেক গ্রহণ করে ঋণ বিতরণ, জরিমানা আদায়, নির্যাতন, সমিতির কর্মচারীদের দিয়ে মাদক ব্যবসা ও জাল টাকার কারবার পরিচালনা করে আসছেন তারা।
তাদের এই ব্যবসায় সহায়তা না করায় ও ঘুষ না দেওয়ায় বিভিন্ন জনকে মারধর করে পঙ্গু করে দিয়েছেন। বর্তমানে তাদের পিতা-পুত্রের দাপটে এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসীর আশঙ্কা।

এমতাবস্থায় তাদের অত্যাচার-নির্যাতিত, ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধাসহ এলাকাবাসীদের শান্তিপ্রিয় জীবন-যাপনের লক্ষ্যে জরুরি ভিত্তিতে সরেজমিন তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন বানারেরপাড় এলাকাবাসী।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!