সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানি লিঃ মৃত্যুর ১৩ মাস পর গ্রাহকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগ সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত

দেওয়ানগঞ্জ ইউএনওর বিরুদ্ধে এক মুক্তিযোদ্ধা পরিবারের ঝাড়ু মিছিল

জামালপুর প্রতিনিধি :
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৩১৭ বার দেখা হয়েছে

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় অসচ্ছল এক বীর মুক্তিযোদ্ধার বরাদ্দকৃত ঘর নির্মাণ বাতিলের অভিযোগে ইউএনও বিরুদ্ধে ঝাড়ু– মিছিল হয়েছে।গতকাল রোববার বেলা ১২টার দিকে এক মুক্তিযোদ্ধার পরিবার একটি ব্যানার নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে মিছিল ও বিভিন্ন স্লোগান দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দেওয়ানগঞ্জ পৌরসভার কালিকাপুর এলাকার অসচ্ছল মুক্তিযোদ্ধা মো.সাজু শেখ বীর নিবাসের একটি ঘর বরাদ্দ পান। কিন্তু তাঁর জমিটি পুকুর পাড়ে হওয়ার অভিযোগে ঘরটি বাতিল করা হয়েছে। ওই মুক্তিযোদ্ধার পরিবারটি উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদের কাছে ঘুরেও কোনো কাজ হচ্ছিল না। পরে ওই মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি ব্যানার নিয়ে ঝাড়ু– হাতে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করতে থাকেন। খবর পেয়ে পুলিশ ও কয়েকজন মুক্তিযোদ্ধা সেখানে উপস্থিত হন। পরে তাঁরা বিষয়টি সমাধানের আশাস দিলে ওই পরিবারটি চলে যান।

মুক্তিযোদ্ধার ছেলে মো.মোস্তফা বলেন,‘আমরা খুব দরিদ্র পরিবার। অনেক কষ্টে কোনো রকমে চলতে হয়। বাবা মারা গেছেন ১৫ বছর আগে। অতিদরিদ্র হওয়ার কারণে সকল মুক্তিযোদ্ধাদের সুপারিশে ওই ঘরটি বরাদ্দ পাই। কিন্তু পুকুর পাড়ে জমিটি হওয়ার কারণ দেখিয়ে ঘর নির্মাণ বাতিল করা হচ্ছে। তারপরও তাঁরা সেখানে ঘর নির্মাণ করবেন না। আমরা খুব দরিদ্র। অন্য কোনো জমিও নেই, যে সেখানে ঘর নির্মাণ করবে। ইউএনওর পায়েও আমার বোন ধরেছিল। কিন্তু তিনি কোনো কথায় শুনেননি। তিনি ঘরটি বাতিল করে দিয়েছে। যাতে পুকুরের পাড় না ভাঙে তার জন্যে ঋণ করে টাকা নিয়ে পাড় ইট ও ডালায় দিয়ে করা হয়েছে। তারপরও ইউএনও ঘরটি বাতিল করে দেন। কত কষ্ট করে ঘরটা বরাদ্দ পেয়েছি। কত জায়গায় ঘুরে। আমাদের থাকার মতো কোনো ঘরও নাই। তারপরও ঘরটি নির্মাণ করে দিচ্ছে না। ’
দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ বলেন,‘ বীর নিবাস নির্মাণ প্রকল্প বাস্তবায়নে একটি পাঁচ সদস্যের কমিটিও আছে। কমিটির সকল সদস্যরা সরেজমিনে দেখে, একজন মুক্তিযোদ্ধা ধনাঢ্য, আর দুজন মুক্তিযোদ্ধার জমির নতুন মাটি ও পাশে পুকুর। কমিটির সিদ্ধান্তে তিনটি ঘর নির্মাণের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। তাঁরা বলেছেন-ঝুঁকিপূর্ণ কোনো জমিতে ঘর নির্মাণ সম্ভব নয়। কারণ ঘর নির্মাণের পর ভেঙে বা ফেটে গেলে, সরকারের ভাবমূর্তি ক্ষুণ হয়। ফলে মুক্তিযোদ্ধা মো.সাজু শেখের ঘরটিও নির্মাণ কোনোভাবেই সম্ভব নয়।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!