শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নতুন সভাপতি-মনিরুল ও সম্পাদক-আসাদুজ্জামান

দেশ যুগান্তর ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৫৪৫ বার দেখা হয়েছে

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। নবনির্বাচিত কমিটির সভাপতি হিসেবে এসবি’র অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) ও সাধারণ সম্পাদক হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি-মতিঝিল) মোঃ আসাদুজ্জামান পিপিএম(বার) নির্বাচিত হয়েছেন। এসোসিয়েশনের ৪১তম বার্ষিক সাধারণ সভা আজ ২৬ জুন, ২০২১ (শনিবার) সকালে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এই সভায় বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের ২০২১ সালের ১২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার ও এসোসিয়েশনের সভাপতি মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম(বার)। স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী বিপিএম(বার)।

এছাড়াও অন্যান্য অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ ও এসোসিয়েশনের সদস্যগণ উপস্থিত ছিলেন। ঢাকার বাইরের সকল ইউনিট প্রধানগণ ভার্চুয়ালি অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন। আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন পুলিশ ক্যাডার সার্ভিসের সদস্যদের একটি গুরুত্বপূর্ণ সংগঠন। পেশাগত উৎকর্ষ আনয়নে ও সমস্যার সমাধানে এই এসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তিনি বলেন, আমরা মুজিববর্ষে দাঁড়িয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করছি । গত ৫০ বছরে বাংলাদেশের অনেক অর্জন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন।

এক্ষেত্রে এসোসিয়েশনের ভূমিকা কি হবে তা নির্ধারণ করতে হবে। রাষ্ট্র, সমাজ ও জনগণের প্রত্যাশা অনুযায়ী কর্মপন্থা নির্ধারণ করতে হবে। তিনি পেশাকে ভালবেসে গর্বের সাথে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহবান জানান।

সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম(বার) বলেন, করোনা মহামারীতে মানুষের সেবায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ৯৫ জন পুলিশ সদস্য যেভাবে আত্মত্যাগ করেছেন আমরা সেই একই মনোভাব নিয়ে মানুষের জন্য কাজ করে যাবো৷

নবনির্বাচিত কমিটিকে স্বাগত জানিয়ে তিনি আশা ব্যক্ত করে বলেন, পেশাদারিত্বের উৎকর্ষতায় এই নব নির্বাচিত কমিটি এসোসিয়েশন তথা পুলিশের সকল সদস্যদের কল্যাণে জোরালোভাবে কাজ করবে। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন নারায়নগঞ্জ জেলার পুলিশ সুপার ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েদুল আলম।

২০২০ বর্ষের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার ও এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোঃ আনিছুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার)।
সভায় করোনাক্রান্ত হয়ে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ এবং তাদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন এপিবিএন’র অতিরিক্ত আইজিপি মোশারফ হোসেন বিপিএম। দু’জন নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ড. এ এফ এম মাসুম রব্বানী ও পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি ওয়াই এম বেলালুর রহমান বিপিএম।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!