বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
হাসিনার পদত্যাগ বিষয়ে মানবজমিন পত্রিকার রিপোর্ট দেখে আমি দারুনভাবে অবাক ও বিস্মিত: ডাঃ শফিকুর রহমান রায়পুরে ছাত্রশিবিরের উদ্যোগে ক্যারিয়ার ডিজাইন প্রোগ্রাম অনুষ্ঠিত  বিএনপি নেতাকে হত্যার ১০ বছর পর হাসিনার নামে মামলা ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে ইউনিয়ন যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত রায়পুর পৌর জামায়াতের উদ্যোগে সীরাতুন্নবী মাহফিল অনুষ্ঠিত ফরিদগঞ্জে তথ্য সংগ্রহ গেলে সাংবাদিকের মোবাইল ছিনিয়ে নেন দলিল লেখক আব্দুল করিম ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য! রায়পুরে উপজেলা প্রশাসনের আয়োজনে চাল বিতরণ লক্ষীপুরে দেড় যুগ পর প্রকাশ্যে রুকন সম্মেলন করল জামায়াতে ইসলামী

ফের বাড়ছে পেঁয়াজের দাম, এখন কত?

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশের সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৪০৬ বার দেখা হয়েছে

আবার হু হু বেড়ে চলেছে পেঁয়াজের দাম। মাত্র ১ সপ্তাহের ব্যবধানে পণ্যটি এখন বিক্রি হচ্ছে ৫০ টাকা। কয়েকদিন আগেও পেঁয়াজ বাজারে বিক্রি হয়েছে মাত্র ৪০ টাকায়।

এছাড়াও কয়েক সপ্তাহ ধরে বেড়েছে মুরগি, চাল ও ভোজ্যতেলের দাম। সম্প্রতি রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে এ চিত্র।

শনিবার (১৩ মার্চ) সকালে রাজধানীর খিলগাঁও বাজারে গিয়ে দেখা যায়, প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকায়। এছাড়াও আমদানিকৃত পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকায়।

তবে এক সপ্তাহ আগেও সর্বশেষ গত ৭ মার্চ বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকায়। ওইসময় আমদানিকৃত পেঁয়াজের দাম ছিল ২০ থেকে ২৫ টাকা। তবে খোলা ট্রাকে টিসিবির পেঁয়াজ ১৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বাসাবো বালুর মাঠেও দেখা গেছে একই চিত্র। শুক্রবার সেখানে পেঁয়াজ বিক্রি হয়েছে ৪৫-৫০ টাকায়।

এই প্রসঙ্গে আমার সংবাদ প্রতিনিধিকে বিক্রেতা আলমগীর বলেন, এখন আমদানিকৃত পেঁয়াজের সরবরাহ কম। তাই দেশি পেঁয়াজ সংরক্ষণ হচ্ছে। যেকারণে চাহিদা বাড়ছে। ফলে বাজারে দামও বাড়ছে।

তবে ক্রেতারা মনে করছেন ভিন্ন। তারা বলছেন, সামনে রমজান; ফলে রোজা আসার আগেই পেঁয়াজ চড়া দামে বিক্রি হচ্ছে। তবে রমজান মাস গেলে পেঁয়াজের দাম আবার স্বাভাবিক হবে।

এদিকে এখন বাজারে শুধু পেঁয়াজ নয়, বেড়েছে মুরগি ও চালের দাম। সপ্তাহের ব্যবধানে সব ধরনের মুরগির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে। বাজারে এখন ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকা। লেয়ার ও সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকা কেজি। আর দেশি মুরগি এখন গরুর মাংসের সমান দামে বিক্রি হচ্ছে। বাজারে এখন দেশি মুরগীর দাম ৫০০ ছুঁইছুঁই।

বাজারে চালের দামও বেশ চড়া। মোটা চাল ৪৬ থেকে ৫০, মাঝারি ৫২ থেকে ৫৮ টাকা কেজি। মিনিকেটের কেজি ৬০ থেকে ৬৮ ও নাজিরশাইল ৬২ থেকে ৭০ টাকা।

এদিকে খোলা সয়াবিন তেলের লিটার এখন ১১৬ থেকে ১২১ টাকা। বোতলজাত সয়াবিনের দাম প্রতি লিটার ১৩০ থেকে ১৩৫ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি লিটার খোলা সয়াবিনের নির্ধারিত দাম ১১৫ টাকা। প্রতি লিটার সুপার পাম তেল লিটারে ৩ টাকা বেড়ে মানভেদে ১০৫ থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ৫ লিটার সয়াবিন বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ এর মধ্যে।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102