মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী  মধ্য সাগরদী ইসলামী সমাজ কল্যাণ পরিষদ এর উদ্যোগে মা-মনি হাসপাতালের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘের উদ্যোগে ১শ’টি ফলজ গাছের চারা বিতরণ রায়পুরে বিএনপির ব্যানারে সন্ত্রাসী তান্ডব চালিয়ে লুটপাট ও মাছ ঘাট দখলের অভিযোগ লক্ষ্মীপুরে  সাব্বিরের মরদেহ ২৯ দিনপর কবর থেকে উত্তোলন, মায়ের আর্তনাদ রায়পুরে ছেলের বিরুদ্ধে ঘরবন্দী করে মাকে হত্যা চেষ্টার অভিযোগ 

লক্ষ্মীপুরের রায়পুরে লাগাতার বর্ষণে পৌর ও উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ৬৯ বার দেখা হয়েছে

নুরুল আমিন ভূঁইয়া দুলাল, নিজস্ব প্রতিবেদক: গত ৪-৫ দিনের  ভারী বর্ষণে লক্ষ্মীপুরের রায়পুর পৌর শহরসহ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

এতে বিভিন্ন এলাকার অন্তত ১০০টি পুকুর ও মৎস্য খামারের মাছ ভেসে গিয়ে ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এছাড়াও মেঘনা উপকূলে অস্বাভাবিক জোয়ারে  ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

অতিবৃষ্টি ও বন্যার পানিতে তলিয়ে গেছে গ্রাম অঞ্চলের  চলাচলের রাস্তা, এতে মহা জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

বৃষ্টির কারণে গাছপালা উপড়ে উপজেলার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। সোনাপুরের চরবগা, কেরোয়ার মোল্লারহাট ও জোড়পুলসহ বিভিন্ন এলাকায় সকাল থেকে বিদ্যুৎ নেই।

এদিকে, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে শহরের দেনায়েতপুর, মধুপুর, কাঞ্চনপুর, কেরোয়া ও পূর্বলাচ এলাকার অধিকাংশ সড়কে পানি জমে গেছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় বাসিন্দাদের।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃষ্টির কারণে পানি বেড়ে উপজেলার বামনী, চরপাতা, দক্ষিণ কেরোয়া, সোনাপুর, রাখালিয়া, চরমোহনা, উদমারা, চরআবাবিল, দক্ষিণ চরবংশীসহ বিভিন্ন এলাকার অন্তত অর্ধ শতাধিক পুকুরের ছোট-বড় অনেক মাছ ভেসে গেছে।

এদিকে মেঘনা উপকূলীয় চরকাছিয়া, চরজালিয়া, চরইন্দুরিয়া, কানিবগার চর ও চরঘাসিয়া সহ বিভিন্ন ফসল   পানির নিচে তলিয়ে গেছে। এছাড়া মরিচ ও মৌসুমী শাকসবজি কয়েক হেক্টর জমির ফসল পানিতে ডুবে গেছে।

রায়পুর পল্লী বিদ্যুত সূত্র থেকে জানা যায়, ঝড়ের কারণে কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হয়েছে। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে প্রয়োজনীয় কাজ চলছে’।

এ ব্যাপারে রায়পুর উপজেলা কৃষি কর্মকর্তা অতিরিক্ত মোঃ হাসান ইমাম জানান, অতিবৃষ্টি ও জোয়ারের কারণে ক্ষেতে পানি জমে ফসলের  ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হবে।

দেশ যুগান্তর /আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!