রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ

লক্ষ্মীপুর বাজারে ঝুঁকিপূর্ণ ভবনের নির্মাণকাজ বন্ধের নির্দেশ

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৩ বার দেখা হয়েছে

 

লক্ষ্মীপুর ব্যস্ততম চকবাজার এলাকার ক্যাফে সাফা মার্কের্টে ঝুঁকিপূর্ণ ৩ তলা ভবনের নির্মাণকাজ বন্ধের নির্দেশ দিয়েছেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর ) সকল নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজ্জাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

 

চকবাজার বাজার এলাকার ৬ নং ওয়ার্ড বাঞ্চানগর গ্রামের মালিকানাধীন ৩ তলা ক্যাপেসাফা মার্কেটের মালিক জাহাঙ্গীর আলম। ২ শতক জমির উপর গড়ে উঠেছে ক্যাফে সাফা মার্কেট। এছাড়া আরও রয়েছে ইলেকট্রনিক্স, বস্ত্র , প্যাশন, আবাসিক হোটেলসহ ভিন্ন ক্যাটগরি ব্যবসা প্রতিষ্ঠানের দোকান। গত কয়েক বছর থেকে ভবনটির বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়। এরপরই পৌরসভার সরেজমিন পরিদর্শন করে ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে এবং ভবনের নতুন নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেন পৌর নির্বাহী প্রকৌশলী।

 

উল্টো নির্মাণকারী প্রতিষ্ঠান মার্কেটের মালিক জাহাঙ্গীর আলম পৌরসভার মেয়রের নির্দেশনাকে তোয়াক্কা না করে ভবনের প্রথম তলা থেকে ৩য় তলার নির্মাণকাজ শুরু করে। কাজও চালিয়ে যাচ্ছেন। এ ঘটনায় ভবনের মালিক জাহাঙ্গীর আলম জানিয়েছেন, ইঞ্জিনিয়ার, এবং নির্মাণকারীরা বলেছে এই ভবনের বিট খুবই শক্তিশালী, তিন তলা বিশিষ্ট ভবনে উপর আরেক তলা করা যাবে। মার্কেটের কোন ঝুঁকি নেই?

 

পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া জানিয়েছেন, ক্যাফে সাফা,তিনতলা মার্কেটটি খুবই ঝুঁকিপূর্ণ , গতকালকে নির্মাণকাজ বন্ধ করার জন্য একটি নোটিশ প্রেরন করেছি, বুধবার জাহাঙ্গীর আলমকে ঝুঁকিপূর্ণ ভবনের নির্মাণকাজ বন্ধ রাখার জন্য আরেকটি নোটিশ প্রেরণ করছি।

 

আলমগীর হোসেন (লক্ষ্মীপুর)

 

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!