শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

শেরপুরে একদিনে সর্বোচ্চ ৪৯ জনের দেহে করোনা শনাক্ত

শাহরিয়ার মিল্টন, শেরপুর :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৫০১ বার দেখা হয়েছে

শেরপুরে করোনা ভাইরাস সংক্রমণের এক বছর আড়াই মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বাচ্চ ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে শেরপুর সদরে ৪৮ জন এবং নকলা ১ জন রয়েছেন। সব মিলিয়ে এ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২ জন। এরআগে গতকাল বুধবার (১৬ জুন) একদিনে সর্বাচ্চ ২৮ জনের করানা শনাক্ত হয়েছিল। বৃহস্পতিবার (১৭ জুন) বিকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‌্যাপিড অ্যাটিজেন টেস্ট মিলিয়ে মোট ২১৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৯ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ২২ দশমিক ৮৯ ভাগ।

সিভিল সার্জন এ ক এম আনওয়ারুর রউফ বলেন, ১ থেকে ১৭ জুন পর্যন্ত জেলায় ২৪১ জন করানায় আক্রান্ত হয়েছেন। তাদের অধিকাংশই শেরপুর পৌর এলাকার বাসিন্দা। এই সময়ে মারা গেছ তিনজন। সংক্রমণ ঊর্ধমুখীর কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১১ জুন থেকে পৌর এলাকায় বিশেষ বিধিনিষধ আরোপ করা হয়েছে। তাই করোনার বিস্তার রোধে জনসাধারণকে সচেতন হতে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করত হবে। অন্যথায় সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে করোনা চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় প্রস্তুুতি রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাস সংক্রমণে শনাক্ত ১ হাজার ২ জনের মধ্যে শেরপুর সদরে ৫৯৩ জন, নকলায় ১৫৩ জন, নালিতাবাড়ীতে ১২২ জন, ঝিনাইগাতীতে ৫৮ জন ও শ্রীবরদী উপজেলায় রয়েছেন ৭৬ জন । এই সময় সুস্থ্য হয়েছেন ৭৫২ জন। আর ১৮ জনের মত্যু হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!