রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানি লিঃ মৃত্যুর ১৩ মাস পর গ্রাহকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগ সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত

সম্পাদক পদে দায়িত্ব পেলে লক্ষ্মীপুর জেলাকে অর্থনীতির জোন গড়ে তোলা হবে : জসিম 

আলমগীর হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :
  • প্রকাশের সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ৪০৯ বার দেখা হয়েছে
  • জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে লড়াই করছেন জনপ্রিয়তার শীর্ষে থাকা এএফ জসীম উদ্দিন আহমেদ । ক্লিন ইমেজের এই নেতাকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চান তৃণমূলের নেতাকর্মীরা। তার পক্ষে একাট্টা হয়ে কাজ করছেন তৃণমূলের অনেকেই। এমনটাই দাবি- সম্মেলনে সম্পাদক পদ চাওয়া আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন আহম্মেদ ।

জানা যায়, দীর্ঘ ৭ বছর আসছে ২২ নভেম্বর ২০২২ ইং। লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে ইতোমধ্যেই নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। জেলার রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। শহরে পোস্টারিং, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হচ্ছে। সব মিলিয়ে দলীয় নবীণ-প্রবীণ নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে নানান মাধ্যমে জানান দিচ্ছেন একাধিক নেতা। জেলার গুরুত্বপূর্ণ।আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে হচ্ছেন তা নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে বিশেষ আগ্রহ। তবে সাধারণ সম্পাদক পদে জনমুখে ব্যাপক আলোচনায় রয়েছেন বাংলাদেশ আঃলীগের কেন্দ্রীয় উপ- কমিটির সাবেক সদস্য ২০১৬ -২০১৯ ইং। বাংলাদেশ আঃলীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ – সম্পাদক (২০০২-২০০৯, ২০১২- ২০১৬)  বাংলাদেশ কৃষকলীগের সাবেক কেন্দ্রী কমিটি সদস্য ১৯৯৪-৯৯। বাংলাদেশ ছাত্রলীগের সাবেক তথ্য গর্বেষনা সম্পাদক ১৯৯০-১৯৯২ইং।বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য কেন্দ্রীয় নির্বাহী সংসদ ১৯৮৬- ৯০ ইং।

ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ১৯৮৩-৮৬ ইং। ১৯৭৮- ১৯৮০ ইং লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

১৯৮৬ সালে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে কারাবরন করেন এবং গুলিবিদ্ধ হয়েছেন তিনি।

জাতীয় সংসদ সদস্য প্রার্থীতা দায়ের করেন ১৯৯৬, ২০০১, ২০০৮ লক্ষ্মীপুর ২ আসন রায়পুর। ২০২১ ইং। উপ- নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছে এ নেতা।

এছাড়াও তিনি বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর, সম্মিলিত সাংস্কৃতিক জোট,, একাত্তরের ঘাতক দালাল নির্মল ও জাতীয় সমম্বয় কমিটি, মুক্তিযোদ্ধা ছাত্র কমান্ড, জননাট্যম, মুক্তিযুযোদ্ধা প্রজম্ম ফোরাম।
গ্রুফ লিডার ( ১৯৭৪ – ৭৬), বয়েজ স্কাউট, লক্ষ্মীপুর জেলা।  (১৯৯৭-২০০২), আবাহনী ক্রীড়া চক্র, ২০০২- ২০১২ লক্ষ্মীপুর জেলা যুবকল্যাণ সমিতির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

নির্বাচিত প্রথম সদস্য দুইবার (১৯৯৬ – ১৯৯৮) ২০১৫-২০১৮) লক্ষ্মীপুর জেলা সমিতি। যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ – ভারত সম্প্রীতি পরিষদ কাজ করেন এ নেতা।

তার পক্ষে বিভিন্ন নেতাকর্মীরা পোস্টারিং, ফেস্টুন ও তোরণ নির্মাণ করছেন।জেলা শহরে হাট-বাজার, পাড়া-মহল্লায়, চায়ের দোকানসহ সব জায়গায় আলোচনার শীর্ষে রয়েছেন এই ত্যাগী নেতা।

রাজনৈতিক জীবনে আওয়ামীলীগের বিভিন্ন ইউনিটে নেতৃত্ব দিয়েছেন এ এফ জসিম উদ্দিন আহমেদ ।

পাশাপাশি  বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিম খানা, স্কুল কমিটির সভাপতি দীর্ঘ বছর ধরে বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন স্কুল-কলেজ, মাদরাসায় ব্যবস্থাপনা পরিষদে শীর্ষ পদে দাঁয়িত্ব পালন করছেন।

জেল-জুলুমকে নিত্যসঙ্গী করে রাজপথে নিজেকে সোচ্চার রেখেছেন। তিনি পরিচ্ছন্ন, বিশ্বাসী, পরিক্ষিত, নিবেদিত ও পরিশ্রমী নেতা হিসেবে সুপরিচিতি রয়েছে তার। এই নেতাকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিলে আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থান আরও শক্তিশালী তৃণমূল আঃলীগ ও নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জেলা চারটি আসন বঙ্গবন্ধু কন্যা  শেখ হাসিনাকে নৌকা মার্কা ভোট দিয়ে জয়যুক্ত করবো। লক্ষ্মীপুর জেলাকে অর্থনীতি জোন হিসেবে গড়ে তোলা হবে, শিল্প কলকারখানা , মেডিকেল কলেজ, নৌ- বন্দর, ভোলা- বরিশাল সেতু নির্মাণ, চার লাইনে রাস্তা, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনস্টিটিউট গড়ে তোলা হবে।বেকারদের কর্মসংস্থান গড়ে তোলা হবে।

তিনি আরও বলেন, ‘তৃণমূল নেতাকর্মীই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। তাই তৃণমূলের দুঃখ-দুর্দশার দূর করে দলকে তৃণমূল থেকেই শক্তিশালী করবো ইনশাআল্লাহ। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতের নৈরাজ্য প্রতিহত করতে অগ্রভাগে থেকেছি এবং আগামীতেও থাকবো।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!