সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জের চান্দ্রা বাজার ইসলামী ব্যাংক এজেন্ট শাখার গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত রায়পুরে উপজেলা প্রসাসন ও মৎস অফিসের যৌথ উদ্যোগে জেলেদের মাঝে গরুর বাছুর বিতরন সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানি লিঃ মৃত্যুর ১৩ মাস পর গ্রাহকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগ

সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধার জমি জবর দখলের চেষ্টা !

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী, জামালপুর:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৪৭ বার দেখা হয়েছে

জামালপুরের সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ও তার স্ত্রী নারগিছ বেগম এর নাম জারি মূলে ৪৮ শতাংশ ভূমি এক প্রভাবশালী ভূমিদস্যুরা জবর দখলের পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার আওনা ইউনিয়নের কুমারপাড়া মৌজার কুমারপাড়া গ্রামে ঘটেছে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার আওনা ইউনিয়নের কুমারপাড়া মৌজার ১নং খাস খতিয়ানের ১৩৩ নং দাগের শ্রেণী-নামা থেকে ০.৪৮ শতাংশ ভূমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে সহকারী কমিশনার(ভূমি) সরিষাবাড়ী, দাতা হিসেবে বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ও তার স্ত্রী নারগিছ বেগমের নামে রায়তি ভূমির কবুলীয়ত নামার চুক্তি পত্র সরিষাবাড়ী সাবরেজিস্ট্রী অফিস হতে দলিল মূলে ৯৯ বছরের জন্য প্রাপ্ত হন। উক্ত প্রাপ্ত ভূমির মালিক বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ২০ বছর যাবৎ ভোগদখল করছেন। বর্তমানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ও তার স্ত্রী নারগিছ বেগম এর নাম জারি মূলে যার খতিয়ান নং-৫০২,দাগ নং ১৩৩ মৌজা কুমার পাড়া জে এল নং ১১৫ যাহা ১৪২৮ বাংলা সাল পর্যন্ত আওনা ইউনিয়ন এর বাটিকামারী তহসীল অফিসে ভূমি উন্নয়ন কর পরিশোধিত রয়েছে। যার হোল্ডিং নম্বর ৪৯৯। গত কয়েকদিন যাবৎ স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যু নামে পরিচিত আওনা ইউনিয়নের গোয়ালবাথান গ্রামের মৃত আজমত শিকদার এর ছেলে আব্দুল হামেদ শিকদার, তার ভাই জগন্নাথগঞ্জ ঘাটের হানিফ শিকদার ও কুলপাল গ্রামের তোতা শিকদার এর ছেলে নাছির শিকদার এর নেতৃত্বে আরো কতিপয় ভাড়াটিয়া লোকজন নিয়ে জবর দখলের চেষ্টা এবং নানা হুমকি-ধামকি অব্যাহত রেখেছে। বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ওই জমিতে চাষাবাদ করতে গেলে তারা বাধা প্রদান এবং মারপিট করবে বলে লোক মুখে বলিয়া বেড়াচ্ছে। হুমকি প্রদান করায় নিরাপত্তাহীনতায় ভুগছে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের পরিবার পরিজন।তিনি প্রশাসনের কাছে ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা বলেন,এ বিষয়টি দেখছি ,কি করা যায়।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!