রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ

হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে চট্টগ্রাম জেলা প্রশাসক

পারভেজ মাহমুদ, হাটহাজারী, চট্রগ্রাম :
  • প্রকাশের সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৫৬৫ বার দেখা হয়েছে

হাটহাজারীতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের বরাদ্দকৃত ঘর  পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান।

রবিবার (১ আগস্ট) উপজেলার গুমানমর্দন ইউনিয়নের ৩নং ওয়ার্ডে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ২৬ পরিবার নিয়ে গড়ে ওঠা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, হাটহাজারী উপজেলা  পরিষদ চেয়ারম্যান এস.এম. রাশেদুল আলম, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহিদুল আলম, হাটহাজারী সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু রায়হান, গুমানমর্দন ইউপি চেয়ারম্যান মুজিবুল হকসহ আরো অনেকে।

পরিদর্শনকালে চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানের তাৎপর্যকে ধারণ করে চট্টগ্রাম জেলা প্রশাসন সর্বোচ্চ পেশাদারিত্ব, দক্ষ ব্যবস্থান ও সমন্বয়ের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের কাজ শুরু করে। এরি ধারাবাহিকতায় হাটহাজারীতে প্রথম পর্যায়ে ১৫টি, দ্বিতীয় পর্যায়ে ১০টি ও বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস কর্তৃক ১টিসহ মোট ২৬টি গৃহ গুমানর্মদনে নির্মাণ করে তা উপারভোগীদেরমাঝে হস্তান্তর করা হয়।  যেখানে সুনির্দিষ্ট ডিজাইনে প্রতিটি গৃহে দুটি কক্ষ, ১টি রান্নাঘর ও একটি টয়লেট রয়েছে। এই আশ্রয়ণ প্রকল্পের ৩০০ মিটার এলাকার মধ্যে বিদ্যালয়, মাদ্রাসা, মসজিদ, মন্দির ও বাজার রয়েছে বলে উল্লেখ করেন তিনি। এর আগে জেলা প্রশাসক মমিনুর রহমান আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী পরিবারগুলোর খোঁজখবর নেন এবং প্রকল্পের প্রতিটিঘর ঘুরে দেখেন। পরে বৃক্ষরোপণের মধ্য দিয়ে পরিদর্শন কার্য সমাপ্ত করেন তিনি।

দেশ যুগান্তর/আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!