শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

বগুড়ার নন্দীগ্রামে নতুন বাড়ি পাচ্ছে আরও ৮০টি পরিবার!

মোঃ মাহিদুল হাসান (মাহি), নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২৬৯ বার দেখা হয়েছে

বগুড়ার নন্দীগ্রামে নতুন আরো ৮০টি ভূমিহীন পরিবার পাচ্ছে বাসগৃহ। এসকল বাসগৃহ নির্মাণকাজ শেষ পর্যায়ে। যা এখন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘‘ক”শ্রেণির পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নন্দীগ্রাম উপজেলার ৪টি ইউনিয়নে ৮০টি গৃহহীন পরিবারের জন্য বাসগৃহ নির্মাণকাজ করা হয়েছে।

উপজেলার নন্দীগ্রাম ইউনিয়নে ৮টি, ভাটরা ইউনিয়নে ৩৫টি, থালতা মাঝগ্রাম ইউনিয়নে ১৬টি ও ভাটগ্রাম ইউনিয়নে ২১টি বাসগৃহ নির্মাণকাজ করা হয়। প্রত্যেকটি বাসগৃহ নির্মাণকাজে ব্যয় হয়েছে ১লাখ ৯০হাজার টাকা। এ ৮০টি বাসগৃহ নির্মাণকাজে মোট ব্যয় হয়েছে ১কোটি ৫২লাখ টাকা।

বাসগৃহ নির্মাণকাজ তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত, সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাতের সাথে কথা বললে তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষে নন্দীগ্রাম উপজেলার ৮০টি গৃহহীন পরিবারের জন্য বাসগৃহ নির্মাণকাজ আমি নিজেও তদারকি করেছি। গৃহহীন পরিবারের বসবাস করার উপযোগী বাসগৃহ নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। এখন তা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। আগামী ২০জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন পরিবারের জন্য নির্মিত বাসগৃহ উদ্বোধন করবেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের জানান, যথারীতিভাবে বাসগৃহ নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। এতে উপজেলার আরো ৮০টি গৃহহীন পরিবার বাসগৃহ পাবে। যে বাসগৃহে ভালোভাবেই তারা বসবাস করতে পারবেন।

দেশ যুগান্তর/আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!