শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

দোয়ারাবাজারে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে প্রস্ততি সভা

সেলিম মাহবুব, ছাতক, সুনামগঞ্জ :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৩০৩ বার দেখা হয়েছে

আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনকল্পে বাংলাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার বিকেলে উপজেলা বাংলাবাজার ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য করেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ফরিদ আহমেদ তারেক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক শামীমুল ইসলাম শামীম। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও সুরমা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম, বাংলাবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ আব্দুস সামাদ, বোগলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান শেখ চাঁন, উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক শেখ ফরিদ, উপজেলা আওয়ামীলীগ নেতা মোশারফ ইসলাম নজরুল, ইব্রাহীম খলিল, উপজেলা যুবলীগ নেতা তোফায়েল আহমেদ, মনির হোসেন, কবির হোসেন, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেন, উপজেলা ছাত্রলীগ দেলোয়ার হোসেন, বাংলাবাজার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্বায়ক আল আমিন তালুকদার, ইউনিয়ন যুবলীগ আহবায়ক সাজিদুর রহমান, আব্দুর রহমান ও মিয়া হোসেনসহ আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ কৃষক লীগ, সেচ্ছাসেবকলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ২৩ জুন। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে (হুমায়ুন সাহেবের বাড়ি) এক ঐতিহাসিক প্রেক্ষাপটে জন্ম হয় ক্ষমতাসীন দলটির। এরপর জাতি গঠনের প্রতিটি সোপানে-স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামী লীগ।
তারা আরো বলেন, প্রতিষ্ঠার সময়ে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ নাম ধারণ করলেও ১৯৫৫ সালে এই দল ধর্মনিরপেক্ষতাকে আদর্শ হিসেবে গ্রহণ করে। দলের নামকরণ করা হয় ‘পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ’। আওয়ামী লীগের নেতৃত্বে ৬৬-এর ৬ দফা, ৬৯-এর গণআন্দোলনসহ দীর্ঘ সংগ্রামের পর ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাঙালি জাতি। পৃথিবীর মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের। সংগ্রাম ও সাফল্যের ৭২ বছর পূর্তিতে সীমিত আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জনসমাগমের কর্মসূচি এড়িয়ে ডিজিটাল মাধ্যমে কিছু অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হতে যাচ্ছে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী।

দেশ যুগান্তর/আরজে

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!