শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

৫ বছর পর বার্ষিক উৎপাদন লক্ষ্যমাত্রা পূরণ করেছে যমুনা সার কারখানা

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী, জামালপুর:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ২৮৪ বার দেখা হয়েছে

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তারাকান্দিতে অবস্থিত যমুনা সার কারখানার বার্ষিক উৎপাদন লক্ষ্যমাত্রা পাঁচ বছর পর অর্জিত হয়েছে। গতকাল সকাল ৯টা ৪০ মিনিটে বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থার (বিসিআইসি) বেঁধে দেওয়া সময়ের ৭ দিন আগেই লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হয়েছে কারাখানাটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যমুনা সার কারখানাকে ২০২০-২০২১ অর্থবছরের ১ জুলাই থেকে উৎপাদন লক্ষ্যমাত্রা ৩ লাখ ৪০ হাজার টন বেঁধে দেয় বিসিআইসি। এ লক্ষ্যমাত্রা অর্জনে চাহিদা মোতাবেক কারখানার কাঁচামাল হিসেবে গ্যাস সরবরাহ না থাকলেও বুস্টার মেশিন দ্বারা কারখানার শ্রমিক কর্মচারীদের প্রচেষ্টায় ১ জুলাই থেকে সার উৎপাদন শুরু হয়। গতকাল সকাল ৯টা ৪০ মিনিটে সার উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হয়।

বর্তমানে কারখানায় ইউরিয়া সার মজুদ রয়েছে ১ লাখ ১২ হাজার টন। এর আগে ২০১৫-২০১৬ অর্থবছরে বিসিআইসি ৪ লাখ ৫০ হাজার টন সার উৎপাদনের লক্ষ্যমাত্রা বেঁধে দিলে বার্ষিক উৎপাদন হয়েছিল ৪ লাখ ৫৭ হাজার ৭০৭ টন। কারখানায় সার উৎপাদনের লক্ষমাত্রা  অর্জিত হয়েছিল।  কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সুদীপ মজুমদার এর সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!