শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

মালিপাড়া সরকারি প্রাঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী, জামালপুর:
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ২৬২ বার দেখা হয়েছে

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের ১৮ নং মালিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবগঠিত ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে গত ১৭ জুন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, ঢাকা, বিভাগীয় উপ-পরিচালক, ময়মনসিংহ, জেলা প্রশাসক, জামালপুর, চেয়ারম্যান, জেলা পরিষদ জামালপুর, চেয়ারম্যান, উপজেলা পরিষদ সরিষাবাড়ী, উপজেলা নির্বাহী অফিসার, সরিষাবাড়ী, উপজেলা শিক্ষা অফিসার সরিষাবাড়ী ও সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবে এক লিখিত অভিযোগ দায়ের করেছেন এলাকাবাসীর পক্ষে পোগলদিঘা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য কহিনুর ইসলাম।

অভিযোগে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের ১৮ নং মালিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবগঠিত ম্যানেজিং কমিটি গঠনে সরকারী নীতিমালা পরিপন্থী নবগঠিত বিদ্যালয় ম্যনেজিং কমিটির সভাপতি মাহবুবুল আলম এর কোন সন্তানাদি বিদ্যালয়ে অধ্যয়নরত না থাকলেও অদৃশ্য কারণে তিনি সভাপতি পদ হয়েছেন। মালিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জোসনা আক্তারের যোগসাজসে নবগঠিত কমিটির তালিকা উপজেলা শিক্ষা অফিসে দাখিল করেন। দাখিলকৃত উক্ত কমিটি ২রা জুন ২০২১ ইং তারিখ পর্যন্ত বিভিন্ন অনিয়মের কারণে কমিটি স্থগিত থাকে এবং ৩/০৬/২১ইং তারিখে কমিটি অনুমোদিত হয়। নবগঠিত ম্যানেজিং কমিটির সভাপতি মাহবুবুল আলম যে শিক্ষার্থীর অভিভাবক হয়েছেন ওই শিক্ষার্থী সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার পুর্ব ছালাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাইশা ২য় শ্রেনীর ছাত্রী যার রোল নং-৪২। একই ছাত্রী সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের ১৮ নং মালিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর শিক্ষার্থী।তার রোল নং-১৮। ওই শিক্ষার্থী দুইটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে উপবৃত্তি গ্রহণ করছে বলে জানা অভিযোগে উল্লেখ রয়েছে।

এ ঘটনায় স্থানীয় জনসাধারণের মাঝে চাপা ক্ষোভ ও সমালোচনার ঝড় বইছে। তারা নবগঠিত কমিটি বাতিলের দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের নিকট।

এ ব্যাপারে নবগঠিত ম্যানেজিং কমিটির সভাপতি মাহবুবুল আলম জানান,আদালতের মাধ্যমে মাইশাকে আমার দত্তক মেয়ে হিসেবে নিয়েছি। তাই মাইশার অভিভাবক হিসেবে বিদ্যালয়ের সভাপতি হয়েছি।

জানতে চাইলে সরিষাবাড়ী উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম জানান, অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটি তদন্তের জন্য ২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। শীঘ্রই তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!