শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

লকডাউন বাস্তবায়নে ২য় দিনেও কঠোর অবস্থানে সরিষাবাড়ী প্রশাসন

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী, জামালপুর:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ২৮২ বার দেখা হয়েছে

সারা দেশের ন্যায় মহামারি করোনা ভাইরাস পরিস্হিতি বিস্তার রোধ কল্পে সরিষাবাড়ী’র প্রশাসন দিন রাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছে।  বাংলাদেশে কোভিড( ১৯) এর ছোবলে আজ মানবতা বিপন্ন। প্রাণ সংশয়ে দেশবাসী।

দেশবাসীসহ সকলকে এই মহামারি করোনার ছোবল থেকে রক্ষা করতে সরকার নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে।তারই ধারাবাহিকতায়  লকডাউন বাস্তবায়নে ২য় দিন ২ জুলাই কঠোর অবস্থানে রয়েছে জামালপুরের সরিষাবাড়ী  উপজেলা প্রশাসন। এই লকডাউন ফলপ্রসূ করতে  জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে এবং ঘরমুখি করতে  উপজেলা  নির্বাহী  কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ এর নেতৃত্বে সারা দিন মাঠে অবস্থান করে জনসচেনতা বৃদ্ধি ও  লকডাউন  অমান্য কারীর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রাখেন।

উপজেলায় পরিচালিত লকডাউন বাস্তবায়ন ও কার্যকর করতে বিভিন্ন  বাজার,সড়ক ও জনসমাগম এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরিচালিত লকডাউন কার্যকর করার জন্য কয়েকটি  টিমে বিভক্ত করা হয়। সহকারী কমিশনার ( ভূমি)   ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইযুল  ওয়াসিমা নাহাত ও অফিসার ইনচার্জ মীর রকিবুল হক স্ব স্ব টিমে সদস্য নিয়ে সারা দিন মাঠে অবস্থান করেন ও জনসাধারণকে  সতর্ক করে বুঝিয়ে  বলেন,- মহামারি করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে নিজে মাস্ক পরুন,অন্যকে মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করুন।অকারণে বাইরে ঘোরাফেরা না করে সবাই নিজ নিজ ঘরে অবস্থান করে মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যান। যারা যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন এবং আশেপাশের সবাইকে সচেতন করেন।

এছাড়াও সেনাবাহিনীর কয়েকটি টিম টহল দিয়ে জনসচেতনতা বৃদ্ধি করে এবং সরিষাবাড়ী থানা পুলিশ মোটর সাইকেলের মাধ্যমে সচেতনতামূলক টহল দেন।  তবে রাস্তায় পর্যাপ্ত যানবাহন না থাকায় ও দোকানপাট খোলা না থাকায়  অতি প্রয়োজনে বের হওয়া সাধারণ মানুষ ভোগান্তির স্বীকার হয়।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!