বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
হাসিনার পদত্যাগ বিষয়ে মানবজমিন পত্রিকার রিপোর্ট দেখে আমি দারুনভাবে অবাক ও বিস্মিত: ডাঃ শফিকুর রহমান রায়পুরে ছাত্রশিবিরের উদ্যোগে ক্যারিয়ার ডিজাইন প্রোগ্রাম অনুষ্ঠিত  বিএনপি নেতাকে হত্যার ১০ বছর পর হাসিনার নামে মামলা ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে ইউনিয়ন যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত রায়পুর পৌর জামায়াতের উদ্যোগে সীরাতুন্নবী মাহফিল অনুষ্ঠিত ফরিদগঞ্জে তথ্য সংগ্রহ গেলে সাংবাদিকের মোবাইল ছিনিয়ে নেন দলিল লেখক আব্দুল করিম ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য! রায়পুরে উপজেলা প্রশাসনের আয়োজনে চাল বিতরণ লক্ষীপুরে দেড় যুগ পর প্রকাশ্যে রুকন সম্মেলন করল জামায়াতে ইসলামী

পাসপোর্ট নিয়ে সুখবর দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্ররাস ডেস্ব :
  • প্রকাশের সময় : শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৭২৪ বার দেখা হয়েছে

প্রবাসীদের পাসপোর্ট নিয়ে দারুণ সুখবর দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি জানান, প্রবাসীদের পাসপোর্টের মেয়াদ এক বছর বৃদ্ধির জন্য কোনো প্রকার ফি লাগবে না।

সৌদি আরবে তিন দিনের সফর শেষে বুধবার (১০ মার্চ) ঢাকায় ফিরে সাংবাদিকদের তিনি এই তথ্য জানান।

তিনি বলেন, সৌদিতে এক বছর পাসপোর্টের মেয়াদ বাড়াতে ২৫ রিয়াল ফি নেয়া হয়। এই ফি লাগবে না। তবে পূর্ণাঙ্গ মেয়াদ বাড়াতে ফি দিতে হবে।

সৌদি আরবে টিকা নেয়ার জন্য তাওয়াক্কাল অ্যাপে আবেদন করতে হয়। আমাদের প্রবাসীদের, যাদের পাসপোর্টের মেয়াদ শেষ হয়েছে, তারা টিকা নিতে পারছিলেন না। এক বছর মেয়াদ বাড়ালে তারা সেটা নিতে পারবেন। বিষয়টি নিয়ে সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিস্তারিত আলাপ হয়েছে। এ বিষয়ে আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আনুষ্ঠানিকভাবে চিঠি দেব।

প্রবাসীদের নানা সমস্যার মধ্যে পাসপোর্ট সমস্যা অন্যতম। বিদেশের মাটিতে, বিশেষ করে মধ্যপ্রাচ্যে পাসপোর্ট সমস্যার সমাধানে অনেক সময় ঝামেলায় পড়তে হয়। মধ্যপ্রাচ্যে প্রবাসী কর্মীর পাসপোর্ট তার মালিকের কাছে জমা রাখতে হয়।

ফলে পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেলেও কর্মীরা বলতে পারেন না। ছুটি বা আকামা নবায়নের প্রয়োজন হয় তখন ধরা পরে। এজন্যে কর্মীদের এক বছরের হাতে লিখিত একটি জরুরি মেয়াদ করে দিলেও নির্দিষ্ট একটি ফি নেয়া হতো।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102