সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানি লিঃ মৃত্যুর ১৩ মাস পর গ্রাহকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগ সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত

বিশ্বনাথে কবরস্থান নিয়ে দু’পক্ষে উত্তেজনা!

আবুল কাশেম, বিশ্বনাথ, সিলেট :
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৫৮৮ বার দেখা হয়েছে

সিলেটের বিশ্বনাথে যৌথ পারিবারিক কবরস্থানের গাছ কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি। এ ঘটনায় একটি পক্ষ ইতিমধ্যে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

স্থানীয় সূত্র ও অভিযোগ থেকে জানা যায়, উপজেলার অলংকারি ইউনিয়নের বেতসান্দি গ্রাম লাগোয়া বেতসান্দি মৌজার জেল নং-৩৪, ৩৬৪ খতিয়ানের ১৮৪৩ নাম্বার দাগে ১ একর বিশ শতক জায়গার উপর একটি পারিবারিক কবরস্থান রয়েছে।

এটি গ্রামের একই গোত্রের মৃত আজর আলীর ছেলে ফয়জুল ইসলাম গং ও মৃত আলা উদ্দিনের ছেলে সায়েকুর রহমান সায়েকগংসহ পাঁচ পরিবারের পূর্ব পুরুষীয় যৌথকবরস্থান। গেল ২৯ আগস্ট সকালে সায়েকুর রহমান, মৃত ইব্রাহিম আলীর ছেলে সামছুল ইসলাম, মৃত হান্নান মিয়ার ছেলে বাবুল মিয়া ও সোনাহর আলীর ছেলে আহাদগংরা মিলে জোরপূর্বক খবরস্থানের গাছ-গাছালি কেটে নিয়ে যান।

মুুছে দেয়ার চেষ্টা করেন ফয়জুল ইসলাম’র পূর্ব পূরুষের নাম। এ অবস্থায় ফয়জুল ইসলাম গংরা আপত্তি জানালে অপর পক্ষ তাদের প্রাণে হত্যার হুমকি দিয়ে মারমুখি হন। তখন পঞ্চায়েতের লোকজনের মধ্যস্থতায় সংঘর্ষ থেকে রক্ষা পায়।

ফয়জুল ইসলাম জানান, তারা ও আমাদের পাঁচজন পূর্ব পুরুষ মিলেমিলে এ কবরস্থান নির্মাণ করেছিলেন। তাদের নামে রেকর্ডও আছে। সম্প্রতি তারা আমাদের বঞ্চিত করার পায়তারা চালায়। এক পর্যায়ে নির্বিচারে একাধিক গাছ কেটে নেয় ওরা।

বক্তব্য জানতে অভিযুক্ত সায়েকুর রহমানের মুুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের এসআই সৈয়দ ফখরুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয় পক্ষকে সর্তক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রায়োজনীয় ব্যবস্থাও নেয়া হচ্ছে বলে তিনি জানান।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!