সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুরে উপজেলা প্রসাসন ও মৎস অফিসের যৌথ উদ্যোগে জেলেদের মাঝে গরুর বাছুর বিতরন সোনাইমুড়ি ৩ বছর যৌন নিপীড়নের শিকার শিক্ষার্থী নামাজ পড়ে ফেরার পথে প্রা’ণ গেল বৃদ্ধের আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত ফারইস্ট ইসলামী লাইফ ইনসুরেন্স কোম্পানি লিঃ মৃত্যুর ১৩ মাস পর গ্রাহকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগ সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা

ডা: মুরাদ হাসান মন্ত্রীত্ব থেকে পদ ত্যাগ করায় আনন্দ মিছিল ও কুশপুত্তলিকা দাহ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী, জামালপুর:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ৭২১ বার দেখা হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য প্রতিমন্ত্রী পদ থেকে মুরাদ হাসান কে মঙ্গলবারের মধ্যে পদত্যাগের নির্দেশের খবর বিভিন্ন গণ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ লক্ষে জামালপুরের সরিষাবাড়ীতে গত সোমবার (৬ ডিসেম্বর) রাতে তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এর নির্বাচনী এলাকা ১৪১ জামালপুর ৪ সরিষাবাড়ীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত কে স্বাগত ও কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ সহ মিষ্টি বিতরণ কর্মসূচি পালন করেন আওয়ামী লীগের দলীয় একাংশ নেতা-কর্মীরা।

সোমবার (৬ ডিসেম্বর) রাতে সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দি শহীদ মিনার চত্বরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম এর সমর্থক ও পিংনা ইউপি চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেন এর নেতৃত্বে পিংনা বাজার এলাকায় আনন্দ মিছিল করে। রাতেই পৌর শহরের আরামনগর,সাতপোয়া ও ঝালুপাড়াসহ কয়েকটি স্থানে অজ্ঞাত ব্যক্তিরা পটকা বাজী করেছে বলে বিকট শব্দ শুনেছেন স্থানীয়রা জানান।গতকাল মঙ্গলবার সকালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি প্রভাষক মামুন অর রশীদ এর উদ্যোগে পৌর আওয়ামীলীগের সহ সভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ এর নেতৃত্বে শিমলাবাজার চাউলহাটি থেকে আনন্দ মিছিল বের করে বঙ্গবন্ধু চত্বরে এসে সমাবেশে মিলিত হন।ওই সমাবেশ থেকে পৌর আওয়ামীলীগের সহ সভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। সেই সাথে এ আসনে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল কে মনোনীত করার জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে দাবী জানান। অপর দিকে সকাল ১১ টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমীন হোসাইন শিবলুর নেতৃত্বে আরামনগর বাজার ট্রাক সমিতির মোড় থেকে আনন্দ মিছিল বের করে দলীয় কার্যালয়ের সামনে এসে সমবেত হয়। সেখানে তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এর কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে দাহ করে। পরে পৌরসভার আরামনগর বাজার এলাকায় একটি লাঠি মিছিলও বের করে মুরাদ বিরোধী নানা শ্লোগান দেয় ছাত্রলীগের একাংশ। এ নিয়ে টক অব দ্যা সরিষাবাড়ীতে পরিণত হয়েছে।

ডা: মুরাদ হাসান এর কর্মী-সমর্থকরা নানা হুমকিতে ডা: মুরাদ হাসান এমপি’র প্রতিনিধি সাখাওয়াত আলম মুকুল সহ তার সর্মথকরা গা ডাকা দিয়েছেন ফেসবুকে বিভিন্ন জন স্ট্যাটাস দিয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল বলেন ‘দলকে বিতর্কের হাত থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রী তথ্য প্রতিমন্ত্রীকে পদত্যাগের নির্দেশনা দিয়েছেন। এটা প্রশংসনীয়। সেই সাথে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যদি আমাকে মনোনীত করেন তবে আমি সরিষাবাড়ীকে মুক্তিযোদ্ধের চেতনায় নতুন ভাবে সাজাতে প্রস্তুত রয়েছি।

জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য স্বর্ণ পদক প্রাপ্ত ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান এলিন বলেন, ক্লিন ইমেজ হিসেবে এ আসনে প্রধান মন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আমি সরিষাবাড়ীর সর্বস্তরের জনসাধারণের সার্বিক উন্নয়নে কাজ করে যাব।
সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.ছানোয়ার হোসেন বাদশা বলেন,‘প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। এই সিদ্ধান্তে সরিষাবাড়ী আওয়ামী লীগের নেতা-কর্মীরা আনন্দিত। সাধারণ জনগণের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যেও আনন্দ বিরাজ করছে।

জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী বলেন,‘মুরাদ হাসানের আচরণ লজ্জাজনক ও দুঃখজনক। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগ ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ ফেইসবুকের এক বিবৃতিতে জানিয়েছেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ডা. মুরাদকে পদত্যাগের নির্দেশ দেওয়ায় জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. বাকী বিল্লাহ বলেন, ‘প্রধানমন্ত্রী মন্ত্রিসভা গঠন বা কাউকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়ার এখতিয়ার রাখেন। তিনি ডা. মুরাদকে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের যে নির্দেশ দিয়েছেন আমি জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে সে সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করি।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!