বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী  মধ্য সাগরদী ইসলামী সমাজ কল্যাণ পরিষদ এর উদ্যোগে মা-মনি হাসপাতালের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

জামালপুরে ইউপি চেয়ারম্যানের নির্দেশে মেম্বারকে মারধর!

জামালপুর প্রতিনিধি :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৩৩৯ বার দেখা হয়েছে

৫ বছরের বকেয়া সম্মানী ভাতা চাওয়ায় ইউপি চেয়ারম্যানের নির্দেশে তার ক্যাডারদের হাতে মারধরের শিকার হয়েছেন একজন মেম্বার। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে জামালপুর সদরের দিগপাইত ইউনিয়ন পরিষদে।

দিগপাইত ইউনিয়ন পরিষদের ৩নং সাধারণ ওয়ার্ডের মেম্বার ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লাল মিয়ার অভিযোগ, ইউনিয়ন পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের মেম্মারদের জন্য সরকার মাসিক ৮ হাজার টাকা সম্মানী ভাতা করেছেন। এরমধ্যে সরকারিভাবে ৩ হাজার ৬০০ টাকা এবং ইউনিয়ন পরিষদের তহবিল থেকে ৪ হাজার ৪০০ টাকা পরিশোধ করার নিয়ম রয়েছে। সরকারিভাবে ৩ হাজার ৬০০ টাকা প্রতিমাসে তারা পেয়েছেন। ২০১৬ সালে এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনের পর থেকে এ পর্যন্ত ইউনিয়ন পরিষদের তহবিল থেকে কোনো সম্মানী ভাতা প্রদান করা না হলেও সব মেম্মারদের ভাতার টাকা চেয়ারম্যান ও সচিব যোগসাজশে আত্মসাত করেছেন।

২০২০ সালের ১ ডিসেম্বর এ বিষয়ে জেলা প্রশাসক, স্থানীয় সরকারের উপ-পরিচালক, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করেন পরিষদের ১২ জন মেম্বার। মেম্বারদের সম্মানী ভাতার অর্থ আত্মসাতের ঘটনা তদন্তে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)কে নির্দেশ দেন। সদর উপজেলার তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি এ ঘটনা তদন্ত করেন। তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে জামালপুর স্থানীয় সরকারের উপ-পরিচালকের কাছে। রহস্যজনক কারনে তদন্ত রিপোর্ট লাল ফিতায় বন্দী রয়েছে।

ইউপি মেম্বার লাল মিয়া জানান, বৃহস্পতিবার দিগপাইত ইউনিয়ন পরিষদে ভিজিডি সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের কাছে সম্মানী ভাতা দ্রুত প্রদানের দাবি জানান। এ সময় ইউপি চেয়ারম্যানের ক্যাডাররা তার নির্দেশে ইউপি মেম্মার লাল মিয়াকে সব মেম্বারের সামনেই মারধর করেন। এক পর্যায়ে তাকে টেনে হ্যাচরে পরিষদ থেকে বের করে দেন। ভবিষতে সম্মানী ভাতা নিয়ে কথা বললে জিভ কেটে দেওয়ার হুমকী দেন চেয়ারম্যান। উত্তেজিত চেয়ারম্যান মিজানুর রহমান উচ্চস্বরে বলেন, এসব দরখাস্ত করে লাভ নেই, সব তিনি খেয়ে ফেলার ক্ষমতা রাখেন। এ ঘটনায় ইউপি মেম্বার আইনগত সহায়তা পেতে থানায় গেছেন বলেও জানান।

দিগপাইত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান টেলিফোনে বলেন, লাল মিয়া মেম্বারের অভিযোগ সঠিক না, মিথ্যা বানোয়াট। তাকে মারধর করা হয়নি।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!