শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ যুবদল নেতা ইকবালের নেতৃত্বে সৌদি প্রবাসীর জমি দখল করে দেওয়ার অভিযোগ রায়পুরে বন্যায় পান চাষীদের ব্যাপক ক্ষতি, দিশেহারা পান চাষী 

মেলান্দহে সরকারিভাবে অভ্যন্তরীণ খাদ্য সংগ্রহ শুরু

সামিউল ইসলাম, জামালপুর প্রতিনিধি :
  • প্রকাশের সময় : শনিবার, ৮ মে, ২০২১
  • ৩৫০ বার দেখা হয়েছে

চলতি বোরো মৌসুমে জামালপুরের মেলান্দহ উপজেলায় সরকারি ভাবে অভ্যন্তরীণ চাল-ধান ও গম সংগ্রহ শুরু করেছে সরকার।

শনিবার (৮ মে) দুপুরে মেলান্দহ সরকারি খাদ্য গুদাম চত্বরে এর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোর্শেদা জামান।

চলতি মৌসুমে সারাদেশে মোট ১৮ লাখ টন ধান ও চাল কিনবে সরকার। এর মধ্যে এ উপজেলায় ক্রয়ের লক্ষ্যমাত্রা হচ্ছে চাল ৫১২৯ মেট্রিক টন, ধান ২৯১৯ মেট্রিক টন ও ১০১ মেট্রিক টন গম ।

জেলা প্রশাসক মোর্শেদা জামান কৃষকদের উদ্দেশ্যে বলেন- চলতি বোরো মৌসুমে চাল-ধান ও গম সংগ্রহে সরকারের লক্ষ্যমাত্রা অর্জনে আপনার সহযোগিতা করবেন। তিনি আরো বলেন-নিবন্ধনকৃত কৃষক নিধার্রিত অ্যাপ এর মাধ্যমে বিক্রয় সংক্রান্ত সেবা নিতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তামিম আল ইয়ামিন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামীলীগ সহ সভাপতি ও মেলান্দহ উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুখলেসুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি মেলান্দহ। মোহাম্মদ আলী জিন্নাহ সভাপতি বাংলাদেশ আ.লীগ মেলান্দহ উপজেলা। মোঃ জিন্নাহ, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ মেলান্দহ উপজেলা। এ ছাড়াও, ভারপ্রাপ্ত খাদ্য পরিদর্শক মোঃ সাইফুল ইসলামসহ মাঠপর্যায়ের বিভিন্ন কৃষকগণ এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!