শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
আদর্শ জাতি গঠনে যুবকদের এগিয়ে আসতে হবে, জামায়াতের আমির রুহুল আমিন ভূঁইয়া রায়পুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক সাংসদ খায়ের ভূঁইয়া’র মতবিনিময় কড়ৈতলি বাজারে নিয়ম-নীতির তোয়াক্কা না করে চলাচলের সড়কের উপর ভবন নির্মাণের অভিযোগ রায়পুরে পুরান বেড়ী ইসলামী যুব সংঘ’র ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত রায়পুরে কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠিত সেনাবাহিনীর পক্ষ থেকে ধানের চারা ও নগদ টাকা পেয়ে খুশি লক্ষ্মীপুরের বন্যার্ত কৃষকেরা চরপাতা ফোরামের নির্বাচন অনুষ্ঠিত রায়পুরে চরমোহনা ইউনিয়ন জামায়াতের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ঔষধ বিতরণ রায়পুরে ইসলামী ব্যাংকের গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত যুবদল নেতার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ, থানায় অভিযোগ

তৃণমূলের নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা ফারুক আহাম্মেদ চৌধুরীকে মনোনয়ন দিতে প্রধানমন্ত্রীর কাছে আহব্বান 

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১৫৩ বার দেখা হয়েছে

 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী গণসংযোগ শুরু করেছেন। জামালপুর সদর -৫ আসনেও নির্বাচনী হাওয়া বেশ তুঙ্গে।

এদের মধ্যে এমপি মনোনয়ন প্রত্যাশী জামালপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব ফারুক আহাম্মেদ চৌধুরী তৃণমূল নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভাসহ বিভিন্ন যোগাযোগ রক্ষা করে চলেছেন।

তিনি জামালপুর পৌরসভার মেয়র, সকল কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সদর উপজেলার ১৫টি ইউনিয়নের সকল জনপ্রতিনিধি এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, প্রত্যেকটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের নেতাদের সাথে মতবিনিময় সভা করেছেন।

মতবিনিময় সভায় দক্ষ ও সাংগঠনিক ব্যক্তি হিসেবে ফারুক আহাম্মেদ চৌধুরীকে জামালপুর-৫ সদর আসনে এমপি মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহবান জানিয়েছেন সর্বস্তরের নেতাকর্মীরা।

তাদের বক্তব্যে উঠে আসে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে একটি চ্যালেঞ্জিং নির্বাচন। যার কারণে এই আসনে একজন দক্ষ ও সাংগঠনিক ব্যক্তিকে মনোনয়ন দেওয়ার প্রয়োজন। সাংগঠনিক ব্যক্তি মনোনয়ন পেলে খুব সহজেই এই আসনে নৌকার বিজয় লাভ করতে পারবে এবং শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতেও সহায়ক হবে।

বক্তারা বলেন,এই আসন থেকে অনেক এমপি-মন্ত্রী হয়েছেন। কিন্তু সদরে তেমন কোন উন্নয়ন হয়নি। গ্রামীণ অবকাঠামোর উন্নয়নও হয়নি। তাই সদর আসনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই আসনে কর্মীবান্ধব, সাংগঠনিক কর্মদক্ষ সংসদ সদস্য থেকে বঞ্চিত হয়ে আসছেন আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা। এবার জনপ্রিয় ও কর্মদক্ষ প্রার্থীর হাতে নৌকা মার্কা দেখতে চান তাঁরা। আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে ফারুক আহাম্মেদ চৌধুরীকে একজন সাংগঠনিক কর্মদক্ষ, কর্মীবান্ধব ও তৃণমূলের আশা-ভরসার শেষ আশ্রয়স্থল মনে করেন নেতাকর্মীরা। তারা মনে করেন তিনি যদি মনোনয়ন পান এবং এমপি হতে পারেন তাহলে তৃণমূলের আস্থার প্রতিফলন ঘটবে।

জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা তাদের বক্তব্যে বলেন, জামালপুরের উন্নয়নের রূপকার বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। তার নেতৃত্বে জামালপুর জেলায় অনেক উন্নয়ন কর্মকান্ড হয়েছে। জামালপুর সদরে উন্নয়ন করতে হলে তার মত একজন ডায়নামিক নেতৃত্বের প্রয়োজন। আর সে হলো তৃণমূলের নেতাকর্মী ও গণমানুষের আস্থার প্রতীক ফারুক আহাম্মেদ চৌধুরী। তিনি মির্জা আজমের বন্ধু। তিনি যদি মনোনয়ন পেয়ে এমপি হতে পারেন আমরা বিশ্বাস করি জামালপুর সদর একটি স্মার্ট উপজেলায় পরিণত হবে।

উল্লেখ্য, ৪৭ বছরে আওয়ামী লীগের রাজনৈতিক জীবনের অধিকারী জনপ্রিয় ফারুক আহাম্মেদ চৌধুরী। তিনি বর্তমানে জামালপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি। সাংগঠনিক দক্ষতা দিয়ে সফলভাবে টানা ১৯ বছর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। জেলা পরিষদের একজন সাবেক সফল চেয়ারম্যান হিসেবেও তাঁর সুখ্যাতি রয়েছে। আওয়ামী লীগের রাজনীতিতে তৃণমূলের বেশিরভাগ নেতাকর্মীরা তাঁকে একজন সাংগঠনিক ব্যক্তি হিসেবেই চিনেন।

 

মোঃ ছামিউল ইসলাম, জামালপুর

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!