মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
হাসিনার পদত্যাগ বিষয়ে মানবজমিন পত্রিকার রিপোর্ট দেখে আমি দারুনভাবে অবাক ও বিস্মিত: ডাঃ শফিকুর রহমান রায়পুরে ছাত্রশিবিরের উদ্যোগে ক্যারিয়ার ডিজাইন প্রোগ্রাম অনুষ্ঠিত  বিএনপি নেতাকে হত্যার ১০ বছর পর হাসিনার নামে মামলা ফরিদগঞ্জে বাজার মনিটর করেছে বিশেষ টাস্কফোর্স ফরিদগঞ্জে ইউনিয়ন যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত রায়পুর পৌর জামায়াতের উদ্যোগে সীরাতুন্নবী মাহফিল অনুষ্ঠিত ফরিদগঞ্জে তথ্য সংগ্রহ গেলে সাংবাদিকের মোবাইল ছিনিয়ে নেন দলিল লেখক আব্দুল করিম ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য! রায়পুরে উপজেলা প্রশাসনের আয়োজনে চাল বিতরণ লক্ষীপুরে দেড় যুগ পর প্রকাশ্যে রুকন সম্মেলন করল জামায়াতে ইসলামী

লক্ষ্মীপুর ‘রেনেসাঁ সাহিত্য সাংস্কৃতিক সংসদ’ এর শিল্পী সমাবেশ অনুষ্ঠিত

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫২ বার দেখা হয়েছে

বাছাইকৃত শিল্পীদের নিয়ে লক্ষ্মীপুর ‘রেনেসাঁ সাহিত্য সাংস্কৃতিক সংসদ’ এর শিল্পী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার রায়পুর পৌর শহরে আয়োজিত শিল্পী সমাবেশে সভাপতিত্ব করেন ‘রেনেসাঁ সাহিত্য সাংস্কৃতিক সংসদ, লক্ষ্মীপুর’ এর চেয়ারম্যান মনির হোসাইন।

প্রধান অতিথি ছিলেন সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস) এর অর্থ সম্পাদক আবু জার গিফারী। প্রধান আলোচক ছিলেন, ইসলামী ব্যাংক পিএলসি রায়পুর শাখার ম্যানেজার জনাব জহিরুল ইসলাম।

রেনেসাঁর পরিচালক আবু যর গিফারী এর পরিচালনায় ও সহকারী পরিচালক শামীম রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সাংস্কৃতিক একাডেমির সেক্রেটারী জাহিদ হাসান, রেনেসাঁর অন্যতম উপদেষ্টা আরমান হোসাইন, সাবেক পরিচালক তানভীর হাসান সায়েম ও সাবেক পরিচালক বেনজির আহমেদ প্রমুখ।

উদ্ভোদনী বক্তব্যে রেনেসাঁ সাহিত্য সাংস্কৃতিক সংসদ লক্ষ্মীপুর এর পরিচালক আবু যর গিফারী বলেন, আমাদের শুদ্ধ নিয়ত করে আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে দ্বীন প্রচারের উদ্দেশ্যে সংগীত শিখতে হবে। শুধু সংগীত নয়; কবিতা, অভিনয়, বক্তৃতা ও লেখনীর মাধ্যমে ইসলামের দাওয়াত ছড়িয়ে দিতে হবে। অপসাংস্কৃতির অপতৎপরতা রুখে দিতে বেশি পরিমাণে ইসলামী সাংস্কৃতির চর্চা করা প্রয়োজন।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান মনির হোসাইন বলেন, দ্বীন প্রতিষ্ঠার জন্য সাংস্কৃতিক বিপ্লবের প্রয়োজন। আর আমাদেরকে দক্ষতা অর্জন করে এদেশের সংস্কৃতিকে পরিবর্তন করে ইসলামী সংস্কৃতি প্রতিষ্ঠার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জনাব আবু জার গিফারী বলেন, মহান আল্লাহ আমাদের সৃষ্টি করেছেন তার ইবাদতের জন্য। সাংস্কৃতিক চর্চা শুধু সংগীতের মধ্যে সীমাবদ্ধ নয়। ক্যালিগ্রাফি, চিত্রাঙ্কন, আবৃত্তি, গান, কবিতা ও অভিনয় সহ সাংস্কৃতির সমগ্র দিক চর্চা এবং এ বিষয়ে দক্ষতা অর্জন করে ইসলামের পথে কাজে লাগাতে হবে। আর তখনই এগুলো ইবাদাত হিসেবে গণ্য হবে।

ইসলামী ব্যাংক রায়পুর শাখার ম্যানেজার জনাব জহিরুল ইসলাম বলেন, আমাদের গানের সুর, কবিতার ছন্দ, ও অভিনয় আল্লাহর জন্য হতে হবে।

দেশ যুগান্তর/হারুন

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102